fbpx

এই পোষ্টটি তাদের জন্য যারা নতুন গুগল অ্যাডসেন্স (Google Adsense) এ একাউন্ট Account করেছেন কিন্তু এখনো

গুগল অ্যাডসেন্স (Google AdSense) এর পিন pin লেটার হাতে পান নি।

আপনারা হয়তো জানেন যে গুগল অ্যাডসেন্স (Google Adsense) এ কাজ করে টাকা তুলার আগে আমাদের সব থেকে বড় একটি ধাপ পার করতে হয়। আর এই ধাপটি হলো আমাদের গুগল অ্যাডসেন্স একাউন্ট (google adsense account) টি ভেরিফাই (verify) করা। আর এই ভেরিফাই verfiy করার জন্যই প্রয়োজন হয় সেই পিন লেটারের।

গুগল অ্যাডসেন্স (google adsense) এ কাজ করে টাকা তুলার আগে আমাদের সবার এই ধাপটি পার করতে হবেই। যদি আমরা আমাদের এড্রেস বা আমাদের একাউন্ট account না ভেরিফাই করি তাহলে গুগল google মামা কখোনই আমাদের টাকা দেবে না। যারা গুগল অ্যাডসেন্স (google adsense) এ নতুন তারা এই পিন pin লেটার কিভাবে পেতে হয় এ সম্বন্ধে অনেক কিছুই জানেন না।

আজকে আমি তাদেরকেই এ সম্পর্কে বিস্তারিত বলবো।।

গুগল অ্যাডসেন্স (google adsense) এর নিয়ম অনুষারে প্রত্যেক কে তার একাউন্ট account টি ভেরিফাই করতে হয়। যখন গুগল অ্যাডসেন্স একাউন্ট (google adsense account) এ ১০ ডলার এর বেশি আয় হয় তখন গুগল google থেকে আমাদের ঠিকানায় একটি চিঠি পাঠায়। চিঠি তে থাকা কোড টি দিয়ে আমাদের একাউন্ট ভেরিফাই (account verify) করতে হয়। অনেকের ক্ষেত্রে এই কাজটি অনেক চ্যালেঞ্জের।কিন্তু সঠিক নিয়ম জানলে চিঠি পাওয়া সময় এর ব্যাপার। চলুন তাহলে জেনে নিই কিভাবে আপনারা খুব সহজেই গুগল google এর চিঠি হাতে পাবেন।

প্রথমেই গুগল google এর চিঠি হাতে পেতে হলে আপনাদের সবার আগে যে কাজটি করতে হবে সেটি হলো একাউন্ট খুলার account open সময় যে এড্রেস ফর্মটি আমাদের পূরণ করতে হয় সেটি একেবারে নির্ভূল ভাবে পূরণ করতে হবে। বিশেষ করে পোষ্টাল কোড আর আপনার শহরের নাম ঠিকঠাক দিতে হবে।

আপনার ঠিকানার সাথে আপনার মোবাইল নম্বার phone number টি দিয়ে দিবেন। আশা করি ১ মাসের মধ্যে চিঠি হাতে পাবেন। ১ মাস এর ভিতর চিঠি না পেলে আপনার উপজেলার পোস্ট অফিসে খোঁজ নিলে চিঠি পেয়ে যাবেন।

আর আপনারা অনেকেই ফেসবুকে যে প্রশ্ন গুলো করে থাকেন সেই প্রশ্ন গুলোর উত্তর নিয়ে নিন::-

প্রশ্নঃ গুগল google থেকে চিঠি কখন পাঠাবে?

উত্তরঃ আপনার একাউন্টে account যখন ১০ ডলার বা তার থেকে বেশি আয় হবে তখনই গুগল google আপনার ঠিকানায় চিঠি পাঠাবে।

প্রশ্নঃ কত দিনের মধ্যে চিঠি আমার ঠিকানায় আসবে বা হাতে পাবো?

উত্তরঃ গ্রামে সাধারণত ৩০ দিনের মধ্যে চিঠি পাবেন। আপনি যদি ঢাকা শহরে থাকেন তাহলে ১৫ দিনেও পেতে পারেন।

প্রশ্নঃ চিঠি না আসলে কি করবো?

উত্তরঃ আপনি প্রথমে পোষ্ট অফিসে খোঁজ নিবেন ২১ দিনের মধ্যে চিঠি না পেলে আপনি আবার নতুন ঠিকানায় চিঠি পাঠানোর আবেদন করতে পারবেন।

প্রশ্নঃ যদি প্রথম বারে চিঠি পাঠানোর পর চিঠি না পাওয়ায় আবার আবেদন করি।। এবং প্রথম চিঠি পেয়ে যায় এমন অবস্থায় করনীয় কি?

উত্তরঃ আপনি ৩ বার চিঠি পাঠানোর জন্য আবেদন করতে পারবেন। প্রত্যেক বার আপনাকে এক পিন পাঠানো হবে। সুতরাং আপনি যে কোন একটা চিঠি পেলেই সেটা দিয়ে ভেরিফাই (verify) করতে পারবেন।

প্রশ্নঃ ৩ বারে চিঠি না পেলে কি করবো??

উত্তরঃ ৩ বারে চিঠি না পেলে আপনার ভোটার আইডি/গাড়ির লাইসেন্স/পাসপোর্ট দিয়ে একাউন্ট ভেরিফায় করতে পারবেন।

আশা করি বুঝতে পেরেছেন আর যদি না বুঝতে পারেন তাহলে কমেন্ট করুন।